ঢাকা, বুধবার, ১৫ মে, ২০২৪

বরগুনায় মাঠে নেমেছে প্রশাসন ও বিভিন্ন আইনশৃংখলা রক্ষাবাহিনি

কোভিড ১৯ (করোনা ভাইরাস) মোকাবেলায় রাষ্ট্রিয় প্রজ্ঞাপন অনুযায়ী সারা দেশে ৭দিনের কঠোর লকডাউন ঘোষনা করা হয়েছে। বরগুনায়ও এই কঠোর লকডাউন বাস্তবায়ন করতে রোদ বৃষ্টিতে রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছে বরগুনা জেলা প্রশাসন ও পুলিশ, নৌবাহিনীসহ বিভিন্ন আইনশৃংখলা রক্ষাকারী।


১লা জুলাই মধ্য রাত থেকেই সরকারের নির্দেশ অনুযায়ী বরগুনায় লকডাউন বাস্তবায়নে মাঠে রয়েছে বরগুনার জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন। মধ্য রাত থেকেই পণ্য পরিবহন ও রিক্সা ছাড়া সকল প্রকার গণপরিবহন বন্ধ করে দেওয়া হয়েছে। সেই সাথে নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের দোকান, শাক সবজি, মাছ মাংস, ঔষধের দোকান ব্যাতিত অন্য সকল দোকানপাট আগামী ৭দিনের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। অযথা রাস্তায় ঘোরাফেরা করা ও সামাজিক দুরাত্ব বজায় না রাখার কারনে জরিমানাও করা হয় কয়েকজনকে।তবে সকাল থেকেই রাস্তায় খুব কম লোকজনকে রাস্তায় চলাচল করতে দেখা গেছে।

এ বিষয়ে বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, আমরা বরগুনায় সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়ন করতে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। সাধারন মানুষকে কোভিড-১৯ (করোনা ভাইরাস) এর বর্তমান ধরন সম্পর্কে বুঝিয়ে বলতেছি এবং সামাজিক দুরাত্ব বজায় রাখার পরামর্শও দিতেছি। এবং সরকারের নির্দেশনা যতোদিন থাকবে ততদিন মাঠে আমাদের লোকজন সচেতনতা মূলক কাজ করে যাবে।


বরগুনায় বর্তমানে ১৭জন করোনা পজেটিভসহ আরো ১৮ জন করোনা উপসর্গ নিয়ে বরগুনা সরকারি জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন আছেন।

ads

Our Facebook Page